জিম্বাবুয়ের কাছে ১২ রানে হেরে গেছে শ্রীলঙ্কা।

পোস্ট করা হয়েছে 18/01/2018-10:46am:    বাংলাদেশের চাকরি ছেড়ে শ্রীলঙ্কার কোচ হওয়ার পর প্রথম অ্যাসাইনমেন্টই হার দিয়ে শুরু করলেন চন্ডিকা হাথুরুসিংহে। ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের নিজেদের প্রথম ম্যাচে বুধবার জিম্বাবুয়ের কাছে ১২ রানে হেরে গেছে শ্রীলঙ্কা। প্রথমে ব্যাট করে জিম্বাবুয়ে তুলে ৬ উইকেটে ২৯০ রান। জবাবে জয় পরাজয়ের দোলাচলের মধ্যে শেষমেশ ২৭৮ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কানরা। দারুণ জয় নিয়ে মাঠ ছাড়ে হাসান রাজারা। প্রথম ম্যাচে তারা বাংলাদেশের কাছে হেরেছিল ৮ উইকেটে। ২৯১ রানের বিরাট লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে ৪৭ রানে ২ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা।তবে ওপেনার কুশল পেরেরার সঙ্গে ৬৫ রানের জুটি গড়ে দলকে ম্যাচে ফেরান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।৮৩ বলে ৮০ রানের অসাধারণ ইনিংস খেলে আউট হন পেরেরা। ম্যাথুউস আউট হন ৪২ রানে। লাকমল ৩৩ বলে ৩৪ রানে বিদায় নেন।৩৯.২ ওভারে ৭ উইকেটে শ্রীলঙ্কার রান ছিল ২২৭। তবে তখনও শ্রীলঙ্কার আশা বাঁচিয়ে রাখেন থিসারা পেরেরা।তিনি একপ্রান্ত শুধু আগলেই রাখেননি, সঙ্গে রান করে গেছেন ধেই ধেই করে। এক পর্যায়ে শ্রীলঙ্কার দরকার ছিল ৩০ বলে ৩০ রান।পেরেরার যেভাবে ব্যাট চালাচ্ছিলেন তাতে ভালোই আশা ছিল শ্রীলঙ্কার। কিন্তু পেরেরাকে সঙ্গ দিতে থাকা ধননঞ্জয়া ১৯ বলে ৫ রান করে ফিরলে পরিস্থিতি কঠিন হয়ে পড়ে। এরপর দলকে পথ দেখানো থিসারা পেরেরা ৩৭ বলে ৬৪ রান করে আউট হলে হার একরকম নিশ্চিত হয়ে যায় শ্রীলঙ্কার। শেষ উইকেট জুটির পক্ষে সম্ভব হয়নি শেষ পর্য়ন্ত টিকে থাকা।২৭৮ রানেই অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা।
জিম্বাবুয়ের পক্ষে পেসার ডেন্ডাই চাটারা মাত্র ৩৩ রান দিয়ে ৪ উইকেট নেন। দুটি করে উইকেট নেন জারভিস ও ক্রেমার। এরআগে টসে হেরে ব্যাট করতে নেমে হ্যামিলটন মাসাকাদজার ৭৩ ও সিকান্দার রাজার অপরাজিত ৮১ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২৯০ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ওপেনিং জুটিতে ৭৫ রানের পার্টনারশিপ গড়েন হ্যামিলটন মাসাকাদজা ও সলোমন মিরে। ইনিংসের ১৩তম ওভারে থিসারা পেরেরার বলে কুসল মেন্ডিসের হাতে ক্যাচ হন সলোমন মিরে। ব্যক্তিগত ৩৪ রান করে ফিরে যান তিনি।
১৭তম ওভারে সুরঙ্গা লাকমলের বলে অ্যাঞ্জেলো ম্যাথুজের হাতে ধরা পড়েন ক্রেইগ আরভিন। দলীয় ১৪২ রানে হ্যামিলটন মাসাকাদজাকে ফেরান আসেলা গুনারত্নে। দলীয় ১৬৯ রানে ব্রেন্ডন টেইলরকে বোল্ড করেন থিসারা পেরেরা। ৪৪তম ওভারে আসেলা গুনারত্নের বলে উপুল থারাঙ্গার হাতে ক্যাচ হন ম্যালকম ওয়ালার। শেষ ওভারে আসেলা গুনারত্নের বলে আকিলা ধনঞ্জয়ার হাতে ক্যাচ হন পিটার মুর।
সংক্ষিপ্ত স্কোর জিম্বাবুয়ে ইনিংস: ২৯০/৬ (৫০ ওভার)
(হ্যামিলটন মাসাকাদজা ৭৩, সলোমন মায়ার ৩৪, ক্রেইগ আরভিন ২, ব্রেন্ডন টেইলর ৩৮, সিকান্দার রাজা ৮১*, ম্যালকম ওয়ালার ২৯, পিটার মুর ১৯, গ্রায়েম ক্রেমার ০*; সুরঙ্গা লাকমল ১/৭০, আকিলা ধনঞ্জয়া ০/৬৭, থিসারা পেরেরা ২/৪৩, দুশমান্থ চামিরা ০/৫১, ওয়ানিদু হাসারাঙ্গা ০/১৮, আসেলা গুনারত্নে ৩/৩৭)।
শ্রীলঙ্কা ইনিংস : ২৭৮/১০ (৪৮.১ ওভার)
(কুশল পেরেরা ৮০, অ্যাঞ্জেলো ম্যাথুউস ৪২, চান্দিমাল ৩৪, থিসারা পেরেরা ৬৪, ডি সিলভা ১১, ধনাঞ্জয়া ৮ ; চিতারা ৩৩/৪, ক্রেমার ২/৬২, জারভিস ২/৬২)
ফল : জিম্বাবুয়ে ১২ রানে জয়ী

সর্বশেষ সংবাদ