রাবিতে সিট দখলকে কেন্দ্র করে আবারও দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ

পোস্ট করা হয়েছে 02/08/2015-01:50pm:   
রাবি প্রতিনিধি: সিট দখলকে কেন্দ্র করে রাজশহী বিশ^বিদ্যালয় সৈয়দ আমীর আলী হলে গত কাল গভীর রাতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। জানা যায়, রাত ১১ টার দিকে সিট দখলকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া হয় ।এতে হলের সাধারণ সম্পাদকসহ ৪ জন আহত করেছে বলে জানা গেছে।
। আহতরা হলেন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈকত হোসাইন (অর্থনীতি-মাস্টার্স), হাসিবুর রহমান হাসিব (সমাজকর্ম-চতুর্থ বর্ষ), মাসুদ (অর্থনীতি- তৃতীয় বষ), আশরাফুল (বাংলা-প্রথম বর্ষ)।
এদের মধ্যে মাসুদের গুরুতর জখম গুরুতর থাকায় তাকে রাজশহী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে বলে জানান বিশ^বিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের র্কতব্যরত ডা. কবির। বর্তমানে তিনি ৮ নম্বর ওর্য়াডে ভর্তি রয়েছে ।
হলের একাধিক শিক্ষার্থী জানান, হলের সাধারণ সম্পাদক সৈকত হোসাইন হাসিব নামের শিক্ষার্থীর ইচ্ছাতেই ২০৫ নম্বর কক্ষ থেকে ২১৩ নম্বর কক্ষে স্থানন্তর করেন। কিন্তু এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে হল ছাত্রলীগের সভাপতি নাজমুল হাসান সজল ও সাবেক বহিস্কৃত সভাপতি শামসুজ্জামান ইমন জোরপূর্বক ওই শিক্ষার্থীকে ধরে ২০৫ নং কক্ষে আটকে রাখে এবং ব্যাপক নির্যাতন করে।
পরে সাধারণ সম্পাদকসহ অন্যারা হাসিবকে উদ্ধারের চেষ্টা করলে সভাপতি সজল ও বহিস্কৃত ইমনের নেতৃত্বে লোহার রডসহ দেশীয় অস্ত্রনিয়ে তাদের উপর হামলা করে। এসময় বিভিন্ন কক্ষে গিয়ে সাধারণ সম্পাদকের গ্রুপেরে নেতাকর্মীদের মারধর করে। এতে সাধারণ সম্পাদক সৈকত, মাসুদ ও আশরাফুল গুরুতর আহত হয়। হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৈকত হোসাইন বলেন, ‘হাসিব নামের শিক্ষার্থীকে উদ্ধার করতে গেলে সজল, ইমন, কাহার, বাধনসহ আরো অনেকে আমাকেসহ আমার কর্মীদের মারধর করে।’
তবে হল ছাত্রলীগ সভাপতি নাজমুল হাসান সজল বলেন, ‘সৈকত হাসিবকে জোরপূর্বক মারধরকে ২১৩ নম্বর কক্ষে নিয়ে যায়। পরে আমরা উদ্ধার করতে গেলে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।’
সৈয়দ আমীর আলী হলের প্রধ্যক্ষ প্রফেসর মো. মোস্তাফিজুর রহমান বলেন, ‘রাত সাড়ে ১২টার পরে পুলিশের ফোন পেয়ে হলে আসি, পরে পুলিশের মাধ্যমে দুই পক্ষকে শান্ত করি এবং আহতদের উদ্ধার করে চিকিৎসার কেন্দ্রে পাঠিয়ে দেয়। গত কাল রাতের এই সংঘষের পরে হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়ান করা হয়েছে ।’ বর্তমানে হলের পরিবেশ শান্ত রয়েছে ।
সাজু আহমেদ রাজশাহী বিশ্ববিদ্যালয় ২ আগষ্ট ২০১৫

সর্বশেষ সংবাদ